SHARE
ফেসবুক থেকে সংগৃহীত

খেতে বসবেন রেস্টুরেন্টে কিন্তু কোন ওয়েটার আসবে না। আসবে হিউম্যানয়েড রোবট! আপনার পছন্দসই খাবারের অর্ডার নিয়ে সে আপনার টেবিলে পৌঁছে দেবে খাবার। অবাক হওয়ার বিষয় হলেও সত্যিই।

শক্তিশালী ওয়াই-ফাইয়ের মাধ্যমে সে অর্ডার স্বয়ংক্রিয়ভাবে চলে যাচ্ছে রান্নাঘরে থাকা শেফের কাছ। ঝটপট তৈরি হচ্ছে খাবার। দ্রুত সেই খাবার নিয়ে ওই রোবটই হাজির হচ্ছে নির্দিষ্ট টেবিলে।

জাপান, চীন, থাইল্যান্ডসহ পৃথিবীর অন্যান্য দেশের মতো এবার রোবোটিক রেস্টুরেন্ট চালু হলো রাজধানীতেও। ‘রোবট রেস্টুরেন্ট’ নামক এ রেস্তরাঁয় কোন মানুষ নয়, রোবটই ওয়েটার। বাংলাদেশে এটিই প্রথম রেস্টুরেন্ট যেখানে রোবটের মাধ্যমে কাস্টমারদের খাবার সরবরাহ করা হবে।

রেস্টুরেন্টটি বাংলাদেশের জন্য একটি নতুন দিগন্তের সূচনা করল। বাংলাদেশ ও চীন যৌথভাবে এ রেস্টুরেন্টটি পরিচালনা করবে। শিশুদের বিনোদন ও খাবারের বিষয়টি চিন্তা করেই এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান কর্তৃপক্ষ।

রোবট রেস্টুরেন্ট ।।

বাংলাদেশে প্রথমবারের মতো রোবট রেস্টুরেন্ট যাত্রা শুরু করেছে। এই রেস্টুরেন্টে কোন মানুষ নয়, শুধুমাত্র রোবটই কাস্টমারদের খাবার সরবরাহ করবে।বুধবার রাজধানীর আসাদগেটের সন্নিকটে ফ্যামিলি ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে চালু করা হয়েছে এ রোবট রেস্টুরেন্টটি। উদ্বোধনী অনুষ্ঠানে রেস্টুরেন্টটির পরিচালক রাহিন রাইয়ান নবী বলেন, বাংলাদেশে এটিই এ ধরনের প্রথম রেস্টুরেন্ট যেখানে রোবটের মাধ্যমে কাস্টমারদের খাবার সরবরাহ করা হবে। রোবট দিয়ে খাবার সরবরাহ করা এটি বাংলাদেশের জন্য একটি নতুন মাইলফলক এবং নতুন দিগন্তের সূচনা বলে মনে করেন হলো। শিশুদের বিনোদন ও খাবারের বিষয়টি চিন্তা করেই এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ।

Posted by R97 ফেসবুক পেইজ on Wednesday, November 15, 2017

বুধবার ( ১৫ নভেম্বর) নিজস্ব অডিটোরিয়ামে রেস্টুরেন্টটির উদ্বোধন করা হয়। যাত্রা শুরু উপলক্ষে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ এবং রোবট প্রস্তুতকারী চীনা সংস্থা এইচ জেড এক্স ইলেকট্রনিক টেকনোলজি কোম্পানি যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

উল্লেখ্য মিরপুর রোডে প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন এবং আসাদ গেটের সন্নিকটে প্রধান সড়কের ফ্যামিলি ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে রেস্টুরেন্টটির অবস্থান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here