রুবেলের পোস্ট নাড়া দিয়েছে পশ্চিমবঙ্গেও!

0
52

সম্প্রতি দেশেই করোনাভাইরাসের ভ্যাকসিন আবিস্কারের ঘোষণা দিয়েছে গ্লোব বায়োটেক। সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়ে গিয়ে আবেগে কেঁদেও ফেলেন প্রতিষ্ঠানটির রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট শাখার প্রধান ডা. আসিফ মাহমুদ। এ নিয়ে অনলাইনে অনেকেই ট্রল করা শুরু করেছেন। এ নিয়ে ক্ষেপেছেন জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন।

ট্রলকারীদের কড়া ভাষায় সমালোচনা করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে স্ট্যাটাস দিয়েছেন তিনি। যা এপার বাংলা ছাড়িয়ে ওপার বাংলায়ও দৃষ্টি আকর্ষণ করেছে। তিনি যেন বহু মানুষের মনের কথাই ব্যক্ত করেছেন। তার এই পোস্ট বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের পাশাপাশি পশ্চিমবঙ্গের ব্যবহারকারীদের কাছেও আদৃত হয়েছে।

রুবেল গত ৩ জুলাই, শুক্রবার লিখেন, “আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে!

বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়।

অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি।

বিন্দুপরিমাণ কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না, কারণ জ্ঞানীদের কদর এদেশে নেই।

অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে!

চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়!

একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন!

এরাই দেশের রিয়েল হিরো।”

রুবেল হোসেনের এই পোস্ট দুই বাংলাতেই মনোযোগ কেড়েছে। বাংলাদেশের পাশাপাশি সত্য কথা কড়া করে বলায় পশ্চিমবঙ্গের অনেকেই তাকে অভিনন্দন জানাচ্ছেন। পাশাপাশি অধিকাংশ মানুষই ট্রলকারীদের সমালোচনা শুরু করছেন।