TATA-IPL-2022
Photo Credit: IPL/Twitter

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২৩ থেকে ২০২৭ মৌসুমের জন্য সম্পচার সত্বের মাধ্যমে মোট ৪৮,৩৯০ কোটি ভারতীয় রুপি আয় করেছে।

তিন দিন ধরে চলা ই-নিলাম মঙ্গলবার শেষ হওয়ার পর বিসিসিআই সচিব জয় শাহ সম্পচার সত্বের বিজয়ী দরদাতাদের নাম ঘোষণা করেন।

শাহ আইপিএলের ব্রডকাস্ট স্বত্বের মূল্য এত উঠায় রোমাঞ্চিত হয়ে তিনি জানান, ‘পরবর্তী মৌসুমে মোট ৪১০টি ম্যাচ হবে। পরের দুই মৌসুমে ৭৪টি করে ম্যাচ খেলা হবে, তারপরে ৮৪টি এবং ২০২৭ সালে ৯৪টি ম্যাচ আয়োজিত হতে পারে।’

ডিজনি স্টার নেটওয়ার্ক পাঁচ বছরের জন্য সর্বোচ্চ ২৩,৫৭৫ কোটি ভারতীয় রুপিতে ভারতীয় উপ-মহাদেশের টিভি স্বত্ব ধরে রেখেছে। অন্যদিকে ভায়াকম ১৮ ভারতীয় উপমহাদেশের জন্য ২৩,৭৫৮ কোটি টাকায় ডিজিটাল স্বত্ব পেয়েছে।

এছাড়া আপনি যদি দক্ষিণ এশিয়ার বাইরে আমেরিকা, ইউরোপ বা অস্ট্রেলিয়াতে থাকেন, তাহলে আপনাকে IPL ম্যাচ দেখতে Times Internet এবং Viacom 18-এর সাবস্ক্রাইবার হতে হবে। টাইমস ইন্টারনেট আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের জন্য স্বত্ব কিনেছে। একই সময়ে, ইউরোপ (ইংল্যান্ড সহ), অস্ট্রেলিয়া এবং আফ্রিকার মিডিয়া স্বত্ব ভায়াকম ১৮ এর কাছে রয়েছে।

ফ্রি-Free আইপিএল ২০২৩ দেখার সুযোগ

আইপিএল ২০২৩ ম্যাচ দর্শকরা স্টার স্পোর্টস ১ এবং ৩-এ দেখতে পারবেন। এছাড়াও একই সময়ে ইন্টারনেটে Jio সিনেমাতেও পুরো টুর্নামেন্ট দেখা যাবে। তবে, এর জন্য কোন টাকা খরচ করতে হবে না।

জিও সিনেমাকে এবার বিনামূল্যে আইপিএল দেখানোর অনুমতি দিয়েছে বিসিসিআই। এর ব্যবহারকারীরা টুর্নামেন্টের পুরো ৭৪ টি ম্যাচ বিনামূল্যে Jio Cinema-তে দেখতে পারবেন। ৪k অর্থাৎ আল্ট্রা এইচডি কোয়ালিটিতে ম্যাচ দেখার জন্য জিও ব্যবহারকারীদের আলাদাভাবে খরচ করতে হবে না।

এছাড়াও ১২টি ভাষায় টুর্নামেন্টের খেলা প্রছার করা হবে, ব্যবহারকারীরা 360 ডিগ্রি কোণ থেকে ম্যাচ দেখতে পারবেন। শুধু তাই নয়, তারা ম্যাচ দেখার জন্য তাদের পছন্দের কোণ নির্বাচন করতে পারবে, সেটাও হবে বিনামূল্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here