যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিলেন নওশীন

0
15

যুক্তরাষ্ট্রে সম্মুখযোদ্ধা হিসেবে করোনার টিকা বাংলাদেশি অভিনেত্রী, মডেল ও উপস্থাপিকা নওশীন নাহ্‌রীন। ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি নিজেই বিষয়টি জানিয়েছেন।

সন্তানসহ অভিনেতা ও মডেল স্বামী আদনান ফারুক হিল্লোলকে নিয়ে নিউইয়র্কের কুইন্সে থাকেন নওশীন। সেখানে রেডিওলজি নামের একটি চিকিৎসাসেবা প্রদান প্রতিষ্ঠানে কর্মরত আছেন তিনি। ফলে সম্মুখযোদ্ধা হিসেবে মঙ্গলবার তিনি করোনার টিকা নিলেন।

কুইন্সের একটি হাসপাতালে গিয়ে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় করোনার টিকা নিয়েছেন বলে ফেসবুকে জানান এ উপস্থাপিকা। পোস্টে নওশীন লিখেন, ‘কভিড-১৯ এর টিকার প্রথম ডোজ নিয়েছি।’

টিকা গ্রহণের কার্ডের একটি ছবিও পোস্ট করেন এ উপস্থাপিকা। তাতে দেখা যায়, ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ নিয়েছেন নওশীন।

দেশ রূপান্তরকে নওশীন বলেন, ‘তিন সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিব। হাতে একটি ব্যরথা। যেটা খুব নরমাল, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই এখন পর্যন্ত। দ্বিতীয় ডোজ নেওয়ার পর বুঝব।’

তিনি আরও বলেন, ‘এটা ভালো লাগছে যে, টিকা আসার এক মাসের মধ্যে নিতে পেরেছি।’

যুক্তরাজ্যের পর ফাইজার-বায়োএনটেকের টিকার অনুমোদন দেয় যুক্তরাষ্ট্র। এরপর দ্বিতীয় টিকা হিসেবে অনুমোদন পায় মডার্নার টিকা। দুইটি টিকাই দেশটির মানুষের ওপর প্রয়োগ করা হচ্ছে।

করোনার শুরু থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।