Coronavirus-Lockdown

করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যশোর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার (২৭ এপ্রিল) সকাল ৬টা থেকে পরবর্তী নিদের্শনা না দেয়া পর্যন্ত এ লকডাউন জারি থাকবে।

এদিকে যশোর জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে করোনা পজেটিভ রোগী শনাক্ত হওয়ায় ওয়ার্ডটি জীবাণুমুক্ত করতে তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে ওই ওয়ার্ডের ৭ জন রোগী এবং চিকিৎসক, নার্সসহ হাসপাতালের সাড়ে ৩শ’ কর্মীর নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে।

জানতে চাইলে শফিউল আরিফ আজ বিকেল সাড়ে পাঁচটায় প্রথম আলোকে বলেন, যশোর জেলায় দিন দিন করোনা পরিস্থিতির অবনতি ঘটছে। মানুষ সামাজিক দূরত্ব ঠিকমতো মানছে না। সামাজিক দূরত্ব কার্যকর করার জন্য যশোর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলা করোনাভাইরাস প্রতিরোধ সমন্বয় কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, যশোর জেলার প্রবেশদ্বারে তল্লাশিচৌকি বসানো হয়েছে। যাঁরা এ জেলায় প্রবেশ করবেন এবং বের হবেন, তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে। একই সঙ্গে শহরের মোড়ে মোড়ে তল্লাশিচৌকি বসানো হবে। নিতান্ত প্রয়োজন ছাড়া মানুষ যাতে ঘর থেকে বের না হয়, সে জন্য বাধ্য করা হবে।