রেডিও-টিভির মেকার থেকে ডাক্তার

0
28

ঝালকাঠির রাজাপুরে সালাউদ্দিন ওরফে মেকার সালাউদ্দিন নামের এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।

এসময় তার চেম্বারে থাকা কবির ও নজরুল নামে তার দুই সহযোগীকে আটক করে নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার।

সোমবার (২০ জুলাই) দুপুরে উপজেলার কানুদাসকাঠি গ্রামের কাটাখালী বাজার সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা কানুদাসকাঠি গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানান, সালাউদ্দিন এক সময় ভান্ডারিয়ায় টিভি এবং রেডিও সার্ভিসিং করতেন। হঠাৎ করে তিনি ডাক্তারি শুরু করেন। এলাকার কেউ অসুস্থ হলে তার কাছে যান না। তবে দূর দূরান্ত থেকে রোগী আসে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার বলেন, ‘‘ভুয়া চিকিৎসক সালাউদ্দিন দীর্ঘদিন ধরে তার বসতঘরে চেম্বার খুলে চিকিৎসার নামে প্রতারণা করে আসছেন। এমন সংবাদের ভিত্তিতে উপজেলার কানুদাসকাঠি গ্রামের কাটাখালী বাজার সংলগ্ন এলাকায় সালাউদ্দিনের বসতবাড়িতে অভিযান চালানো হয়।

‘বিশেষজ্ঞ চিকিৎসক সেজে মানুষকে চিকিৎসা দেওয়ার সময় হাতে নাতে সালাউদ্দিনকে আটক করা হয়। এসময় বিভিন্ন এন্টিবায়োটিক ওষুধ ও রোগীকে দেওয়া চিকিৎসাপত্র জব্দ করা হয়। পরবর্তীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী দুই লাখ টাকা ও সহযোগীদেরকে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।”