যাদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না

0
8

দেশব‌্যাপী চলছে সর্বাত্মক লকডাউন। এ সময় যারা জরুরি প্রয়োজনে বাইরে যাবেন, তাদের পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে। কিন্তু, যারা জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট, তাদের এ পাস নেওয়ার প্রয়োজন নেই।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে, কোন কোন শ্রেণি-পেশার মানুষ মুভমেন্ট পাস ছাড়াই অবাধে চলাচল করতে পারবেন।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘গত দুই দিনের লকডাউনে মানুষের যাতায়াত নিয়ে কিছু অপ্রীতিকর-অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কোন পেশার মানুষ লকডাউনের মধ্যেও অবাধে যাতায়াত করতে পারবেন, সে ব্যাপারে সুনির্দিষ্টভাবে জানিয়েছে পুলিশ।

যাদের মুভমেন্ট পাস লাগবে না
ডাক্তার, নার্স, মেডিক‌্যাল স্টাফ, করোনা চিকিৎসার সঙ্গে জড়িত স্টাফ, ব্যাংকার, ব্যাংকের অন্যান্য স্টাফ, সাংবাদিক, গণমাধ্যমের ক্যামেরাম্যান, ইন্টারনেট সেবা কর্মী, বেসরকারি নিরাপত্তার সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারী, শিল্প-কারখানা/গার্মেন্টস উৎপাদনের জড়িত কর্মী-কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস, বন্দর সংশ্লিষ্ট ব্যক্তি, ডাকসেবা, বিদ্যুৎ-পানি-গ্যাসের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারী।