যুক্তরাষ্ট্রে আবার করোনার ভয়াল থাবা

0
43
coronavirus

নতুন করে করোনা ভাইরাস সংক্রমণ ভয়াবহ গতিতে বৃদ্ধি পাচ্ছে। এর ফলে যুক্তরাষ্ট্রের বেশির ভাগ এলাকা আবার মৃত্যুকূপে পরিণত হচ্ছে। গত সপ্তাহে আলাবামা, অ্যারিজোনা, ফ্লোরিডা, মিসিসিপি, সাউথ ডাকোটা, টিনেসি এবং টেক্সাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড করেছে। যুক্তরাষ্ট্রের সুপরিচিত পিপল ম্যাগাজিনের অনলাইন সংস্করণে এ কথা বলা হয়েছে।

এতে আরো বলা হয়, ২৪ ঘন্টা বা একদিনে ক্যালিফোর্নিয়া থেকে ওয়েস্ট কোস্ট, দক্ষিণে আলাবামা, পূর্ব উপকূলে নিউ জার্সি এবং মধ্যপশ্চিমের সাউথ ডাকোটা পর্যন্ত ২২টি রাজ্যে নতুন করে করোনায় মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

নিউ ইয়র্ক টাইমসের ডাটাবেজ অনুযায়ী, গত সপ্তাহে একদিনের মৃত্যুতে নিজেদের রেকর্ড ভঙ্গ করেছে সাতটি রাজ্য- আলাবামা, অ্যারিজোনা, ফ্লোরিডা, মিসিসিপি, সাউথ ডাকোটা, টিনেসি এবং টেক্সাস। এ ছাড়া দেশজুড়ে নতুন সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

১০ই জুলাই যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ নতুন সংক্রমণ রেকর্ড করা হয় ৬৮,২৪১।

ওদিকে রোববার ফ্লোরিডা তার আগের রেকর্ড ভঙ্গ করে। এদিন সেখানে ১৫,৩০০ জন সংক্রমিত হয়েছেন। ৪ঠা এপ্রিলে নিউ ইয়র্কে এই রেকর্ড ছিল ১২,২৭৪। ৯ই জুলাই একদিনে মৃত্যুর রেকর্ড ভঙ্গ করে ফ্লোরিডা। ওইদিন সেখানে মারা যান ১২০ জন। সোমবার সকাল পর্যন্ত এই রাজ্যে মারা গেছেন কমপক্ষে ৪২৪১ জন।