wahid reaz
Image: Espncricinfo

বিশ্বকাপ দলে শেষ মুহূর্তে বড় ধরনের পরিবর্তন আনলো পাকিস্তান। নাটকীয়ভাবে দলে যুক্ত হয়েছেন ওয়াহাব রিয়াজ। তার সঙ্গে আরো অন্তর্ভূক্ত হয়েছেন মোহাম্মদ আমির ও আসিফ আলী। আর এর বিপরীতে দল থেকে বাদ পড়েছেন আবিদ আলী, ফাহিম আশরাফ ও জুনায়েদ খান।

ইংল্যান্ডের বিপক্ষে একদিনের ৫ ম্যাচে পারফরম্যান্স বিবেচনায় দলে ফিরিয়ে নেয়া হয়েছে পেসার ওহাব রিয়াজকে। দুই বছর আগে সর্বশেষ ৫০ ওভারের ফরম্যাটে খেলেছিলেন ওহাব। ২০১৫ সালের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ বল করেছিলেন তিনি। কাঁপন ধরিয়ে দিয়েছিলেন শেন ওয়াটসনের ডেরায়।

অভিজ্ঞ এই পেসার বিশ্বকাপ উপলক্ষে গড়া ২৩ জনের প্রাথমিক দলেই ছিলেন না। তার ফিটনেস নিয়েও সমস্যা ছিল। তবে রিভার্স স্যুইং জাদুর জন্য ওহাববে নির্বাচন করা হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক।  তিনি বলেছেন, ‘এই মুহূর্তে ইংল্যান্ডের উইকেটগুলোর যে অবস্থা, তাতে ওয়াহাব আদর্শ বোলার।’

বার্মিংহামে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্বের ম্যাচে ভারতকে ১২৪ রানের বড় ব্যবধানে পরাজয়ের সময়ও শেষ বারের মতো একদিনের ম্যাচ খেলতে দেখা গিয়েছিলো ওয়াহাবকে। পাকিস্তানের টেস্ট দলেই তিনি এখনো খেলছেন।