Photo Credit: Twitter/ ICC

নাটকীয়ভাবে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া। চাপের মুহূর্তে গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারির জোড়া সেঞ্চুরির সুবাদে, তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩ উইকেটের জয় পেয়েছে অজিরা। ম্যাচসেরা হয়েছেন ম্যাক্সওয়েল।

ম্যানচেস্টারে বুধবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩ উইকেটে জিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে অ্যারন ফিঞ্চের দল। দুই বল বাকি থাকতে ৩০৩ রানের লক্ষ্য স্পর্শ করে সফরকারীরা।

মিচেল স্টার্কের বোলিং তোপে বিপর্যস্ত ইংলিশদের, পথ দেখাতে পারেননি মরগ্যান-বাটলাররাও। তবে, একপ্রান্তে অবিচল ছিলেন জনি বেয়ারস্টো। তুলে নেন ক্যারিয়ারের নবম ওয়ানডে সেঞ্চুরি।

এছাড়া লোয়ার অর্ডারে বিলিংসের ৫৭ আর ক্রিস ওকসের অপরাজিত ৫৩ রানের সুবাদে, ৭ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ গড়ে থ্রি লায়নরা। জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। দলীয় ৭৩ রানেই ৫ উইকেট হারায় তারা। তবে, শঙ্কা কাটিয়ে এগোতে থাকেন ম্যাক্সওয়েল ও ক্যারি। ২১২ রানের জুটি গড়ে দলকে অবিশ্বাস্য এক জয় এনে দেন তারা। ক্যারির ১০৬ ও ম্যাক্সওয়েলের ১০৮ রানের ইনিংসে ভর করে সিরিজ জয় নিশ্চিত করে সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোর:

ইল্যান্ড: ৫০ ওভারে ৩০২/৭ (রয় ০, বেয়ারস্টো ১১২, রুট ০, মর্গ্যান ২৩, বাটলার ৮, বিলিংস ৫৭, ওকস ৫৩*, কারান ১৯, রশিদ ১১*; স্টার্ক ১০-০-৭৪-৩, হেইজেলউড ১০-০-৬৮-০, কামিন্স ১০-০-৫৩-১, জ্যাম্পা ১০-০-৫১-৩, মার্শ ৬-০-২৫-০, ম্যাক্সওয়েল ৪-০-২৩-০)

অস্ট্রেলিয়া: ৪৯.৪ ওভারে ৩০৫/৭ (ওয়ার্নার ২৪, ফিঞ্চ ১২, স্টয়নিস ৪, লাবুশেন ২০, মার্শ ২, কেয়ারি ১০৬, ম্যাক্সওয়েল ১০৮, কামিন্স ৪*, স্টার্ক ১১*; ওকস ১০-০-৪৬-২, আর্চার ৯-০-৬০-১, উড ৯-১-৪০-০, রুট ৮-০-৪৬-২, কারান ৬-১-৪০-০, রশিদ ৭.৪-০-৬৮-১)

ফল: অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: গ্লেন ম্যাক্সওয়েল

ম্যাচ অব দা সিরিজ: গ্লেন ম্যাক্সওয়েল