দ্বিতীয় টেস্টে হেরে গেল বাংলাদেশ

0
4
Photo credit: Twitter/ICC

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে হেরে গেল বাংলাদেশ । আগের দিনের বাকি পাঁচ উইকেট বাংলাদেশ ক্রিকেট দল কোন কাজে লাগাতে পারেনি । সোমবার পাল্লেকেলে টেস্টে ২০৯ রানের বড় ব্যবধানে হেরেছে মুমিনুলরা।

আজ সোমবার পঞ্চম দিনে ৫ উইকেট নিয়ে খেলতে নেমে মাত্র ৫০ রান যোগ করে ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ । এই জয়ের ফলে দুই ম্যাচের সিরিজ শ্রীলঙ্কা জিতল ১-০ ব্যবধানে। প্রথম টেস্ট হয়েছিল ড্র।

দ্বিতীয় টেস্টের শুরুতে ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৭ উইকেটে ৪৯৩ রানে ডিক্লিয়ার দেয় । জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে অল আউট হয় ২৫১ রানে। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা করে ৯ উইকেটে ১৯৪ রান, ডিক্লি.।

৪৩৭ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে রোববার চতুর্থ দিন শেষে বাংলাদেশ করে ৫ উইকেটে ১৭৭ রানে। তামিম ২৪, শান্ত ২৬, সাইফ হাসান ৩৪, রহিম ৪০ এবং মুমিনুল ৩২ রান করে আউট হয়েছেন । শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ২৬০ রান। পঞ্চম দিনের লাঞ্চের আগেই বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে অল-আউট হয়ে যায় ২২৭ রানে।

বাঁহাতি স্পিনার জয়াবিক্রমে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট ও দ্বিতীয় ইনিংসেও নেন ৫ উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট নেওয়া এই স্পিনার ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।