লা লিগায় রিয়ালের চারে চার

0
13

স্প্যানিশ লা লিগায় টানা চার ম্যাচে জয় পেল রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে চতুর্থ ম্যাচে এইবারের মাঠে ৩-১ গোলের জয় পায় এই স্প্যানিশ জায়ান্ট।

একটি গোল করার পাশাপাশি সতীর্থের দুই গোলে অবদান রাখেন বেনজেমা।

বেনজেমার গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান লুকা মড্রিচ। কিকে গার্সিয়া ব্যবধান কমানোর পর জমে ওঠে লড়াই। শেষ দিকে জয় নিশ্চিত করেন লুকাস ভাসকেস।
ঘরের মাঠে আসরে এখন পর্যন্ত জয়শূন্য এইবারের বিপক্ষে শুরুটা দুর্দান্ত করে রিয়াল। ১৩ মিনিটের মধ্যে দুই গোল করে তারা।

ষষ্ঠ মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন বেনজেমা। বাঁ দিক থেকে রদ্রিগোর বাড়ানো ক্রস ডি-বক্সে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন শনিবার ৩৩ বছর পূর্ণ করা এই ফরোয়ার্ড।

আসরে ফরাসি স্ট্রাইকারের এটি সপ্তম গোল। সব প্রতিযোগিতা মিলে শেষ চার ম্যাচে তার গোল হল পাঁচটি।

ত্রয়োদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলেও জড়িয়ে তার নাম। প্রতিপক্ষের পা থেকে ভাসকেস বল কেড়ে নেওয়ার পর বাইলাইনের কাছ থেকে কাটব্যাক করেন বেনজেমা। আর প্রথম ছোঁয়ায় জোরালো শটে ঠিকানা খুঁজে নেন দারুণ ছন্দে থাকা মদ্রিচ। বল গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

২৮তম মিনিটে ভাসকেসের ভুলের পর সতীর্থের পা ঘুরে বল ধরে প্রায় ২৫ গজ দূর থেকে অসাধারণ এক শটে দূরের পোস্টের ওপরের কোনা দিয়ে ব্যবধান কমান গার্সিয়া।

অতিরিক্ত সময়ে আরেক গোল করেন ভাসকেস। বেনজেমার পাস পেয়ে ডান দিক থেকে কোনাকুনি শটে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

সব প্রতিযোগিতা মিলে রিয়ালের এটি টানা পঞ্চম জয়।

আর লিগে এটি তাদের নবম জয়। সঙ্গে দুই ড্রয়ে ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে ১২ ম্যাচ খেলা আতলেতিকো মাদ্রিদ।

তিন নম্বরে নেমে যাওয়া রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ২৬, ১৫ ম্যাচে। এক ম্যাচ কম খেলা ভিয়ারিয়াল ২৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে বার্সেলোনা।